| |

Ad

ময়মনসিংহে সবার জন্য স্বাস্থ্য নিশ্চিত করতে কাজ করছেন পরিচালক

আপডেটঃ 12:16 am | June 13, 2019

খাইরুল ইসলাম আল আমিন ,ময়মনসিংহ:

ময়মনসিংহ বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাক্তার মোহাম্মদ আবুল কাশেমের নেতৃত্বে সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় সবার জন্য স্বাস্থ্য নিশ্চিত করতে কাজ পরিচালিত হচ্ছে । আমাদের কন্ঠের সাথে এক সাক্ষাতকারে ডাক্তার আাবুল কাশেম বলেন, ময়মনসিংহ বিভাগে সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা অর্জনের প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদের সবার সমন্বিত প্রয়াস অপরিহার্য। সেলক্ষে আমরা কাজ করে যাচ্ছি ।


তিনি বলেন, দুই মাস আগে পরিচালক স্বাস্থ্য ময়মনসিংহে যোগদান করেছি । ইতিমধ্যে ৩৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছি । এসব স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে তিনি ময়মনসিংহ বিভাগে সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে গেছে বলে মন্তব্য করে বলেন, কর্মস্থলগুলিতে কোন ডাক্তার অনিয়মিত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমি ভালো কাজের প্রণোদনা ও মন্দ কাজের শাস্তি দিয়ে থাকি ।

সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি, জনমত তৈরি ও ভ্রান্ত ধারণাগুলো দূর করতে আমরা কাজ করে যাচ্ছি । স্বাস্থ্য ক্ষেত্রে ময়মনসিংহ বিভাগের সরকারি হাসপাতালে সেবা পেতে আমাদের পক্ষ থেকে আন্তরিকতার কোনো অভাব নেই। জানা যায়, আন্তরিকতা ও সততা নিয়ে কাজ করে যাচ্ছেন ডাক্তার মো: আবুল কাশেম । কর্মক্ষেত্রের সকল চিকিৎসকদের উদ্দেশ্যে আবুল কাশেম বলেন, আমাদের সকলকে আন্তরিক ও সৎ হওয়া প্রয়োজন।

স্বাস্থ্য সংশ্লিষ্ট সবাই সমন্বিতভাবে কাজ করলে সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় সফলতা অর্জন করতে পারব। ডাক্তার মো: আবুল কাশেম কর্মজীবনে ১৯৯১ সালে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা , জেলার নান্দাইলে , ২০১৬ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেল সহকারি পরিচালক , চট্রগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন ।
তিনি ময়মনসিংহ জেলার ঐতিহ্যবাহী ঈশ্বরগঞ্জ উপজেলার বড় ডাংড়ীর বাসিন্দা মৃত জমধর আলীর সরকার পুত্র, তার এক ছেলে চিকিৎসক আর এক মেয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ে পড়ে।