| |

Ad

নতুনরা বেশ কয়েক বছর ধরে ঘরোয়া লিগে দারুণ খেলছে: মাহমুদুল্লাহ

আপডেটঃ 7:36 pm | August 19, 2019

শুরু হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে বাংলাদেশকেও লড়তে হবে। প্রস্তুতি নিতে হবে সেভাবেই। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ৩-০ ম্যাচে হেরে যায় বাংলাদেশ। ছিল না হেড কোচ। সেটিরও সমাধান হয়েছে দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গোকে নিয়োগ দেয়ায়।

আসছে সেপ্টেম্বর থেকে আবারও ব্যস্ততা শুরু হতে যাচ্ছে টাইগারদের। আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলার পর জিম্বাবুয়েকে যোগ করে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। তার আগে ৩৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।এই তালিকায় যোগ হয়েছে অনেক নতুন নাম। এই দুটি সিরিজ থেকে ছুটি নেয়ায় অনুশীলন ক্যাম্পে থাকা হচ্ছে না অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবালের। তার জায়গায় হয়তো দেখা যেতে পারে নতুন কাউকে।চোটের কাড়নে থাকা খেলা হবে না তরুণ অল-রাউন্ডার সাইফউদ্দিনের। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে আগেই সরে গেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।বলা যায় নতুনদের হাল ধরার এখনই উপযুক্ত সময়।

পারবে কী নতুনরা?রোববার অনুশীলনের ফাঁকে গণমাধ্যমের সঙ্গে এসব নিয়ে কথা বলেন অভিজ্ঞ অল-রাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ।নতুনদের আগমনটা পুরনোদের জন্য কতটা চ্যালেঞ্জের? এমন প্রশ্নে রিয়াদ বলেন, আমি খুব পজিটিভলি নিচ্ছি। কারণ, নতুনরা যেমন সাইফ, আফিফরা বেশ কয়েক বছর ধরে ঘরোয়া লিগে দারুণ খেলছে। ওরা আসায় দারুণ প্রতিযোগিতা হবে। এটা দরকার। প্রতিযোগিতা ছাড়া ক্রিকেটে কখনও উন্নতি হবে না, আমাদেরও উন্নতি হবে না। তাই প্রতিযোগিতা থাকা সবার জন্যই ভালো।

৩৫ জনের তালিকা-

সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, জহুরুল ইসলাম অমি, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মেহেদী হাসান।টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে মাহমুদুল্লাহ বলেন, টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের জন্য অনেক বড় সুযোগ। এটা টেস্ট ক্রিকেটকে নতুনভাবে উপস্থাপনা দিয়েছে। আমরা সবাই এর জন্য বেশ উদগ্রীব। সামনে আমাদের অনেকগুলা টেস্ট ম্যাচ আছে। আমরা চাইবো ওয়ানডে ও টি-টোয়েন্টির মতো এখানেও ধারাবাহিকতা বজায় রাখতে।